ত্রিদেশীয় সিরিজে বাদ সৌম্য-তাসকিন, ফিরলেন বিজয়

img

বিজটেক২৪ ডেস্ক: সব জ্বল্পনা-কল্পনার পর সৌম্য সরকার, লিটন কুমার দাস এবং পেসার তাসকিন আহমেদকে বাদ দিয়ে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে জাতীয় দলের নির্বাচকরা। ঘোষিত এই দলে ফিরেছেন এনামুল হক বিজয়, উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন এবং পেসার আবুল হাসান রাজু।
বোববার ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য  দল ঘোষণা করেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ খেলতে পারেননি পেসার মোস্তাফিজুর রহমান। ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত দলে রয়েছেন তিনি। বাদ পড়াদের দলে তাসকিন-সৌম্য ছাড়াও রয়েছেন ব্যাটসম্যান মুমিনুল হক, লিটন কুমার দাস এবং পেসার শফিউল ইসলাম। তাদের পরিবর্তে যাদের নেয়া হয়েছে তাদের মধ্যে বিজয়-মোস্তাফিজ ছাড়াও রয়েছেন মোহাম্মদ মিঠুন, পেসার আবুল হাসান রাজু এবং স্পিনার সানজামুল ইসলামকে। জাতীয় লিগে ডাবল সেঞ্চুরি ছাড়াও বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে দারুণ ব্যাটিং করেছেন এনামুল হক বিজয়। সৌম্য সরকার যেহেতু দীর্ঘদিন রানে নেই, সে কারণেই বিজয়ের ওপর নজর পড়ে নির্বাচকদের। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার ফল হিসেবেই জাতীয় দলে জায়গা পেয়েছেন বিজয়।
বিজয়ের দলে অন্তর্ভূক্তির বিষয়ে দল ঘোষণা করতে গিয়ে প্রধান নির্বাচক বলেন, এনামুল হক যথেষ্ট ভালো খেলেই সুযোগ করে নিয়েছে। দুই বছর ধরেই পারফরম্যান্স করছে সে। আশা করি সে এখানে ভালো করতে পারবে। সৌম্যকে বাদ দেয়া নয়, ব্রেক দেয়া হয়েছে বলে জানান প্রধান নির্বাচক। তার মতে, সৌম্য যেহেতু পুলভুক্ত খেলোয়াড়। দ্রুত ফর্মে ফিরে আসতে পারবেন তিনি। প্রধান নির্বাচক বলেন, সৌম্য সব ফরম্যাটেই কিছুদিন ধরে খেলে যাচ্ছে। ওর প্রতিভা নিয়ে কোন রকম প্রশ্ন নেই। যেহেতু সে ধারাবাহিকতার মধ্যে নেই, এ জন্য আমরা একটু ব্রেক দিয়েছি। সৌম্য আমাদের পরিকল্পনার মধ্যেই আছে।

প্রথম দুই ম্যাচের ১৬ সদস্যের দল
তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মেহেদি মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, সাইফউদ্দীন, মোহাম্মদ মিঠুন ও সানজামুল ইসলাম।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব