এপ্রিলেই উদ্বোধন হচ্ছে ফোর টায়ার ডাটা সেন্টার

img

বিজটেক২৪ ডটকম: ফোর টায়ার ডাটা সেন্টারের সব কাজ মার্চের মধ্যে সমাপ্ত হবে বলে জানিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। আগামী এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ডাটা সেন্টারের উদ্বোধন করার কথা রয়েছে। জাতীয় সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত এ মন্ত্রণালয় সম্পর্তিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।
কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন এবং হোসনে আরা লুৎফা ডালিয়া। বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বঙ্গবন্ধু হাইটেক পার্ক, কালিয়াকৈর ও সিলেট হাইটেক পার্ক (সিলেট ইলেকট্রনিক সিটি) এর কাজের অগ্রগতি প্রতিবেদন এবং ফোর টায়ার ডাটা সেন্টারের কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। কমিটি ৬৪টি জেলার মধ্যে যেসব জেলায় এখনো হাইটেক পার্ক ও আইটি পার্ক নির্মাণ করা হয়নি সেসব জেলাগুলোতে পার্ক নির্মাণে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।
এছাড়া বৈঠকে বিশ্বমানের বিনিয়োগ পরিবেশ এবং সুযোগ সৃষ্টির মাধ্যমে দেশী বিদেশী আন্তর্জাতিক পর্যায়ের আইটি/আইটিএস প্রতিষ্ঠান, ডেভেলপার প্রতিষ্ঠানকে পার্কে বিনিয়োগে আকৃষ্ট করা এবং আইসিটি পেশাজীবীদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করার বিষয়ে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব