অ্যাপল স্টোরেই ব্যাটারি বিস্ফোরণ

img

বিজটেক২৪ ডটকম: অ্যাপলের নিজস্ব স্টোরেই আইফোনের ব্যাটারি বিস্ফোরণ হয়েছে। এ ঘটনায় ৭জন আহত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস। সুইজারল্যাণ্ডের জুরিখে এ ঘটনা ঘটে।
জুরিখ পুলিশ জানায়, অজানা কারণে হঠাৎ করেই ডিভাইসটি বিস্ফোরিত হয়, মঙ্গলবার একজন মেরামতকারী ব্যাটারিটি আলাদা করেছিলেন। এতে তার হাত কিছুটা পুড়ে গেছে। এ ঘটনায় আরো সাতজনকে তাৎক্ষণিক চিকিৎসা দেয়া হয়েছে কিন্তু তাদেরকে হাসপাতালে পাঠানোর দরকার হয়নি।
এ ঘটনায় তাৎক্ষণিকভাবে অ্যাপল স্টোর থেকে প্রায় ৫০ জন গ্রাহক ও কর্মীকে সরিয়ে নেয়া হয় বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। পুলিশের এক বিবৃতিতে বলা হয়, কর্মীরা ভালো সাড়া দিয়েছেন এবং সঠিক কাজটি করেছেন। তারা অতিরিক্ত গরম হওয়া ব্যাটারির ওপর বালু দিয়ে চাপা দিয়েছেন যাতে ধোঁয়া কমে যায় এবং ‘ভেন্টিলেশন’ চালু করলে তা বাইরে বের হয়ে যায়।
জুরিখ ফরেনসিক ইনস্টিটিউট এই দূর্ঘটনার কারণ পরীক্ষা করে দেখেছেন বলেও জানিয়েছে পুলিশ। তবে অ্যাপলের পক্ষ থেকে এ ব্যাপারে তাৎক্ষনিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। বিস্ফোরিত আইফোনটি কোন মডেলের সে বিষয়ও কিছু জানানো হয়নি।
এর আগে ২০১৬ সালে প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাংয়ের তৈরি গ্যালাক্সি নোট ৭ এর ব্যাটারি বেশ কয়েক বার বিস্ফোরিত হয়। এতে স্যামসাংয়ের বিরুদ্ধে নিম্মমানের ব্যাটারি তৈরির অভিযোগ ওঠে। এতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি ব্র্যান্ড হিসেবে তাদের ভাবমূর্তিও ক্ষুণ্ণ হয়।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব