আইপিএলে সাকিব-মুস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি রূপি

img

বিজটেক২৪ ডটকম: আইপিএলের এবারের আসরের নিলামে বাংলাদেশ থেকে থাকছে ৮জন ক্রিকেটারের নাম। এদের মধ্যে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের ভিত্তি মূল্য ধরা হয়েছে ১ কোটি রূপি। আর ২ কোটি রূপি ভিত্তি মূল্যের সর্বোচ্চ ক্যাটেগরিতে আছেন ১৩ জন ভারতীয়সহ মোট ৩৬ জন ক্রিকেটার। দ্বিতীয় ধাপের ক্রিকেটারদের ভিত্তিমূল্য দেড় কোটি রূপি। সাকিব-মুস্তাফিজরা আছেন তৃতীয় ধাপে।
সর্বশেষ দুটি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন মুস্তাফিজ। ২০১১ সাল থেকে টানা সাত বছর সাকিব ছিলেন কলকাতায়। খেলেছেন ছয় মৌসুমে। এবার দুজনের কাউকে ধরে রাখেনি তাদের পুরোনো ক্লাব। সাকিবকে অবশ্য আগেও ছেড়ে দিয়ে পরে নিলামে কিনে নিয়েছিল কলকাতা।
আগামী ২৭ ও ২৮ জানুয়ারি শুরু হওয়া এবারের আইপিএলের নিলামে থাকতে আগ্রহী মোট ১ হাজার ১২২ জন ক্রিকেটারের নাম ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছে পাঠিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। তবে এই তালিকাই চূড়ান্ত নয়। ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছ থেকে তাদের আগ্রহে থাকা ক্রিকেটারদের তালিকা পাওয়ার পর ছোট করা হবে তালিকা।
সাকিব ও মুস্তাফিজ ছাড়াও নিলামে বাংলাদেশের অন্য ক্রিকেটাররা হলেন- তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, আবুল হাসান, লিটন দাস ও সাব্বির রহমান।
দেশে হিসেবে নিলামে সর্বোচ্চ তালিকায় ৫৮ জন অস্ট্রেলিয়ার, ৫৭ জন দক্ষিণ আফ্রিকার, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের ৩৯ জন করে, নিউজিল্যান্ডের ৩০, ইংল্যান্ডের ২৬, আফগানিস্তানের ১৩, জিম্বাবুয়ের ৭, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের ২ জন ও স্কটল্যান্ডের ১ জন ক্রিকেটার।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব