৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল

img

বিজটেক২৪ ডটকম: রাষ্ট্রীয় মালিকানাধীন তিনটিসহ আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি। একইসঙ্গে গঠন করা হয়েছে একটি তদন্ত কমিটি।
মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে ব্যাংকার্স সিলেকশন কমিটির জরুরি বৈঠকের পর কেন্দ্রীয় ব্যাংকের কমিউনিকেশনস অ্যান্ড পাবলিকেশনস বিভাগের ভারপ্রাপ্ত মুখপাত্র আবুল কালাম আজাদ সাংবাদিকদের এ তথ্য জানান। এসময় তিনি বলেন, আজকের মিটিংয়ে ওই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা কবে হবে তা পরে জানিয়ে দেয়া হবে।
এর আগে বেলা ১১টায় গভর্নর ফজলে কবিরের সভাপতিত্বে রাষ্ট্রমালিকানাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর নিয়োগের দায়িত্বে থাকা সিলেকশন কমিটির সদস্যরা জরুরি বৈঠকে বসেন। বৈঠকে সবার সম্মতিক্রমে নিয়োগ পরীক্ষা পুনরায় নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। তবে, পরীক্ষার তারিখ এখনো নির্ধারিত হয়নি। এ সময় নিয়োগ পরীক্ষার দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।
গত শুক্রবার রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকে সিনিয়র অফিসার, অফিসার ও ক্যাশ অফিসারের মোট ৭ হাজার ৩৭২টি শূন্য পদে নিয়োগ পরীক্ষা নেয়া হয়। এতে আবেদন করেছিল পৌনে ১১ লাখ চাকরিপ্রত্যাশী। তবে অব্যবস্থাপনা, সময়মতো প্রশ্নপত্র না পাওয়াসহ বিভিন্ন অভিযোগ করেছেন পরীক্ষার্থীরা। মিরপুরের শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষার সময়ই বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা ভাঙচুর চালান, পরে সেই কেন্দ্রের পরীক্ষা স্থগিত করা হয়।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব