ব্যাংক লুটকারীদের তালিকা প্রকাশের দাবি সংসদে

img

বিজটেক২৪ ডটকম: ব্যাংক লুটপাটকারীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশের দাবি জানানো হয়েছে। একইসঙ্গে ব্যাংক জালিয়াতি ঘটনায় সরকার ও আওয়ামী লীগকে বিব্রত করছে বলে দাবি করা হয়।
বৃহস্পতিবার সংসদে এ নিয়ে সিদ্ধান্ত প্রস্তাব উত্থাপন করে সরকার দলীয় এমপি ইসরাফিল আলম। তিনি বলেন, ব্যাংকিং সেক্টরের ব্যর্থতায় সরকারের সকল সফলতা ম্লান করে দিচ্ছে। কারা এই টাকা লুটপাট করেছে, কারা এর সঙ্গে জড়িত এদের নামের তালিকা ওয়েবসাইডে প্রকাশ করতে হবে। পরে বিষয়টি নিয়ে বিবৃতি দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সেখানে তিনি বলেন, ব্যাংকিং সেক্টরের সমস্ত ব্যবস্থা ত্রুটিমুক্ত নয়। তবে সরকারের চেষ্টার কোনো ত্রুটি নেই। এদিকে ইসরাফিল আলমের সিদ্ধান্ত প্রস্তাবে সমর্থন জানিয়ে সংশোধনী প্রস্তাব দেন ১০ এমপি। তবে প্রস্তাব উত্থাপনের সময় ৩ জন উপস্থিত ছিলেন না। বাকীরা তাদের সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনা করেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনিত সংরক্ষিত এমপি অ্যাডভোকেট নাভানা আক্তার, ফজিলাতুন নেসা বাপ্পি, মনিরুল ইসলাম, নুরজাহান বেগম, উম্মে রাজিয়া কাজল এবং জাতীয় পার্টি মনোনিত সংরক্ষিত এমপি রওশন আরা মান্নান।
সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে অর্থমন্ত্রী বলেন, ব্যাংকিং ব্যবস্থায় নিয়মকানুন প্রতিষ্ঠার লক্ষে অনেক বড় বড় পদক্ষেপগুলো সরকার গ্রহণ করেছে। অনেক উচ্চপদস্থ ব্যাংক কর্মকর্তারা ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পর্যন্ত তাদের বিভিন্ন রকমের শাস্তি প্রদানের ব্যবস্থা করা হয়। আমি স্বীকার করি এখনো সমস্ত ব্যবস্থাটি সম্পূর্ণ ত্রুুটিমুক্ত নয়। কিন্তু আমাদের চেষ্টার কোন কমতি আছে বলে আমি মনে করি না। শুধু চাইলেই একটা জিনিস পাওয়া যায় না। এটাকে কার্যকর করতে সময় লাগে।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব