টাইগারদের ছোট পুঁজির বড় জয়

img

বিজটেক২৪ ডটকম: মন্থর ও বাউন্সি উইকেটে জিম্বাবুয়ের বিপক্ষে ২১৬ রানের ছোট পুঁজির পরও দুর্দান্ত বোলিং-ফিল্ডিংয়ে বড় ব্যবধানের জয় তুলে নিয়েছে টাইগাররা। মঙ্গলবার ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়েকে ৯১ রানে হারিয়ে বাংলাদেশ টানা তৃতীয় জয় পেল।
ত্রিদেশীয় সিরিজ বিবেচনা করলে ম্যাচটা খুব একটা গুরুত্বপূর্ণ ছিল না বাংলাদেশের জন্য। তবে জয়ের ক্ষুধাটা কিন্তু কম ছিল না। জিম্বাবুয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বাংলাদেশ ২১৬ রানের সাদামাটা স্কোর কের। সেই লক্ষ্য তাড়া করতে নেমে সফরকারীরা ১২৫ রানেই গুটিয়ে যায়। ১৪.৩ ওভার বাকি থাকতেই ৯১ রানের বড় ব্যবধানে জয় মাশরাফিদের।
হ্যামিলটন মাসাকাদজা আর সোলেমন মায়ারের শুরুটা ছিল বেশ রক্ষণাত্মক। দুজনের মন্থর ব্যাটিংয়ে টাইগার শিবিরের হয়ে প্রথম আঘাত হানেন দলনায়ক মাশরাফি বিন মর্তুজা। মাসাকাদজাকে সাব্বিরের তালুবন্দি করেন তিনি। অধিনায়কের পর সহ-অধিনায়ক সাকিব আল হাসান এসে এক ওভারেই টানা দু’বলে ফেরালেন মায়ার এবং ব্র্যান্ডন টেলরকে।
মাশরাফি এরপর ক্রেইগ অরভিনকে শিকার করেন সাব্বিরের ক্যাচ বানিয়ে। সিকান্দার রাজা আর পিটার মুর এরপর চেষ্টাটা করলেন যতটা পারা যায় বাংলাদেশের জয়টাকে বিলম্বিত করার। পুরো ১৪ ওভার দুজন যেন উইকেটে গেড়ে রেখেছিলেন শিকড়। রান অবশ্য আসেনি তেমন একটা। ২২তম ওভারে এসে সানজামুল ইসলাম লেগ বিফোরের ফাঁদে ফেলে পিটার মুর আর ম্যালকম ওয়ালারকে বিদায় করেন। এরপর লেজটা ধীরেসুস্থেই গুটিয়ে দিয়েছেন রুবেল হোসেন, মুস্তাফিজ আর সাকিব মিলে। ১২৫ রানে জিম্বাবুয়েকে অলআউট করে দেওয়ার দিন সাকিব নিয়েছেন তিনটি উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজ, মাশরাফি আর সানজামুল। বাকি উইকেটটা গেছে রুবেলের ঝুলিতেই।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ৫০ ওভারে ২১৬/৯ (তামিম ৭৬, এনামুল ১, সাকিব ৫১, মুশফিক ১৮, মাহমুদউল্লাহ ২, সাব্বির ৬, নাসির ২, মাশরাফি ০, সানজামুল ১৯, মুস্তাফিজ ১৮*, রুবেল ৮*; জার্ভিস ৩/৪২, চাতারা ১/৩৩, মুজারাবানি ০/৩৬, রাজা ১/৩৯, ক্রিমার ৪/৩২, ওয়ালার ০/৩২)।

জিম্বাবুয়ে: ৩৬.৩ ওভারে ১২৫ (মাসাকাদজা ৫, মিরে ৭, আরভিন ১১, টেইলর ০, রাজা ৩৯, মুর ১৪, ওয়ালার ০, ক্রিমার ২৩, জার্ভিস ১০, চাতারা ৮, মুজারাবানি ০*; সাকিব ৩/৩৪, মাশরাফি ২/২৯, সানজামুল ২/২৮, মুস্তাফিজ ১/১৬, রুবেল ১/১৮)।

ফল: বাংলাদেশ ৯১ রানে জয়ী
ম্যান অব দা ম্যাচ: তামিম ইকবাল



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব