পায়ের গোড়ালি ফাটা থেকে মুক্তি

img

বিজটেক২৪ ডেস্ক: শীতকালে ময়শ্চারাইজারের অভাবে অনেকের ত্বক ফাটতে শুরু করে। ঠোঁট ফাটলে আমরা বিভিন্ন ক্রিম ব্যবহার করে থাকি। তেমনই ফাটা গোড়ালির সমস্যায়ও বহু মানুষ জর্জরিত হয়ে থাকেন এই সময়ে। বহু ওষুধ ব্যবহার করেও ফাটা গোড়ালির সমস্যা থেকে মুক্তি পান না। তাহলে জেনে নিন ঘরোয়া উপায়ে ফাটা গোড়ালির সমস্যা থেকে কীভাবে মুক্তি পাবেন-

মিল্ক অ্যান্ড হানি: একটি প্যানে দুধ এবং মধু নিয়ে অল্প আঁচে গরম করুন। এবার তাতে অরেঞ্জ জুস মেশান। ঠান্ডা করে জারে ভরে রাখুন। রাতে ঘুমাতে যাওয়ার আগে ভালো করে গোড়ালিতে লাগান। ৪০ মিনিট রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলুন।

ল্যাভেন্ডার: প্রথমে প্যানে শিয়া মাখন এবং নারকেল তেল নিন। এবার চুলা জ্বালিয়ে একটু গরম করে নিন। গলে গেলে তাতে ল্যাভেন্ডার তেল মেশান। মিশ্রণটিকে ঠান্ডা করে জারে ভরে রাখুন। প্রত্যেকদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে ভালো করে গোড়ালিতে লাগিয়ে নিন। তারপর মোজা পরে ঘুমান।

পিপারমেন্ট: প্রথমে প্যানে শিয়া মাখন, নারকেল তেল এবং অলিভ অয়েল নিন। প্যান গরম হলে আঁচ কমিয়ে উপকরণগুলিকে গলে যেতে দিন। গলে গেলে পিপারমেন্ট অয়েল মেশান। এবার মিশ্রনটিকে ঠান্ডা করে জারে ভরে রাখুন। প্রত্যেকদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে ভালো করে গোড়ালিতে লাগিয়ে মোজা পরে ফেলুন।

টি ট্রি ফুট ক্রিম: কোকো বাটার, অলিভ অয়েল এবং মোম নিয়ে একটি প্যানে গলতে দিন। এবার আঁচ বন্ধ করে তাতে টি ট্রি অয়েল মেশান। গোসল করার পর এবং ঘুমাতে যাওয়ার আগে গোড়ালিতে ভালো করে লাগিয়ে নিন।

জিঞ্জার-লেমন অয়েল: একটি প্যানে নারকেল তেল, মোম, নারকেলের মাখন নিন। হালকা আঁচে উপকরণগুলি গরম করে আমন্ডের তেল মেশান। উপকরণগুলি গলে গেলে একটি জারে ভরে রাখুন। রাতে ঘুমাতে যাওয়ার আগে ভালো করে গোড়ালিতে লাগিয়ে নিন।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব