হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ছাড়ালো ১৫০ কোটি

img

বিজটেক২৪ ডটকম: বিশ্বব্যাপী ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১৫০ কোটি দাঁড়িয়েছে। ফেসবুকের অধিগ্রহণকৃত হোয়াটসঅ্যাপের মাধ্যমে দৈনিক অন্তত ৬ হাজার কোটি ম্যাসেজ আদান-প্রদান করা হয়। এটি প্রতিষ্ঠানটির জন্য একটি মাইলফলক বলে জানিয়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।
জাকারবার্গ জানান, হোয়াটসঅ্যাপ ব্যবহার করে এখন প্রতিদিন ছয় হাজার কোটি বার্তা আদান–প্রদান করা হচ্ছে। গত বছরের জুলাই মাসের হিসাবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ছিল ১৩০ কোটি। এর মধ্যে ১০০ কোটি সক্রিয় ব্যবহারকারী। ২০১৪ সালে ফেসবুক যখন ১ হাজার ৯০০ কোটি মার্কিন ডলারে হোয়াটসঅ্যাপকে কিনেছিল, তখন এর ব্যবহারকারী ছিল ৪৫ কোটি। এ সময় দৈনিক সাড়ে ৩১ কোটি ব্যবহারকারী এ প্ল্যাটফর্মে সক্রিয় ছিল। জাকারবার্গ আরো জানান, ফেসবুকের স্টোরি শেয়ারিং পণ্যগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম এখন শীর্ষ দুটি স্থানে।
হোয়াটসঅ্যাপ ফর বিজনেস সেবাটি চালু করার মাধ্যমে এ প্ল্যাটফর্ম থেকে এখন বেশি আয় করার পরিকল্পনা করছে ফেসবুক। এখন পর্যন্ত এটি বিনা মূল্য ব্যবহার করা গেলেও এটি ব্যবসায় কাজে লাগানোর ক্ষেত্রে অর্থ নেবে ফেসবুক।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব