উবারে এবার ইলেকট্রিক বাইসাইকেল

img

বিজটেক২৪ ডটকম: অ্যাপ-ভিত্তিক ট্যাক্সি সেবা দেয়া প্রতিষ্ঠান উবার মার্কিন যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকোতে ইলেকট্রিক বাইসাইকেল সেবা আনতে যাচ্ছে। বাইক শেয়ারিং অপর প্রতিষ্ঠান জাম্প-এর সঙ্গে ৫ ফেব্রুয়ারি থেকে পরীক্ষামূলক এ প্রকল্প চালু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।
গ্রাহক তার উবার অ্যাপ থেকেই বাইসাইকেলগুলো ভাড়া করতে পারবেন। অ্যাপে ২৫০টি বাইসাইকেলের মধ্যে সবচেয়ে কাছের বাইসাইকেলটি ভাড়া করা যাবে।
মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, বাইসাইকেলটির কাছে গিয়ে নিজের অ্যাকাউন্ট নাম্বার ও পিন দিয়ে এটি আনলক করা যাবে। বিদ্যুৎচালিত এই বাইসাইকেলগুলোতে পেডাল দেয়া শুরু করলে বৈদ্যুতিক মোটর বাড়তি শক্তি জোগায়। প্রথম ৩০ মিনিটের জন্য দুই মার্কিন ডলার ভাড়া দিতে হবে গ্রাহককে। পরে প্রতি মিনিটের জন্য ০.০৭ ডলার ভাড়া গুণতে হবে। রাইড শেষে জাম্প-এর সেবার এলাকার মধ্যে যেকোনো পার্কিংয়ে বা বাইক র‍্যাকে এটি লক করে রাখা যাবে। তবে, জাম্প-এর সেবার এলাকার বাইরে পার্ক করা হলে ২৫ ডলার চার্জ দিতে হবে।
আপাতত সব গ্রাহকের জন্য সেবাটি উন্মুক্ত করছে না উবার। পাইলট প্রকল্পে অংশ নিতে গ্রাহককে উবার ওয়েবসাইট থেকে নিবন্ধন করতে বলা হয়েছে।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব