কান্ট্রি ব্র্যান্ডিংয়ের জন্য ভূমিকা রাখবে অগমেডিক্স: পলক

img

বিজটেক২৪ ডটকম: স্কাইপ বলতে এস্তোনিয়া বা নোকিয়া বলতে ফিনল্যান্ডের নাম যেমন বিশ্বজুড়ে সমাধিত ঠিক একইভাবে বাংলাদেশ কান্ট্রি ব্র্যান্ডিংয়ের জন্য ভূমিকা রাখবে স্টার্টআপ কোম্পানি অগমেডিক্স। এ জন্য অগমেডিক্সের মতো সব ধরনের স্টার্টআপকে আমরা বিভিন্ন পর্যায়ে সহযোগিতা করছি।
মঙ্গলবার গুলশানে চিকিৎসা ক্ষেত্রে বাংলাদেশি প্রযুক্তি সমাধান উদ্যোগ অগমেডিক্সের এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় যুক্তরাষ্ট্রের প্রযুক্তি শহর সিলিকন ভ্যালিভিত্তিক বিনিয়োগকারী সংগঠন রেডমাইলের ব্যবস্থাপনা পরিচালক জেরার্ড ভ্যান হ্যামেল প্লেইটরিংক, অগমেডিক্স প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়ান শাকিলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, ইতিমধ্যে রেডমাইলনামক আমেরিকান প্রতিষ্ঠানটি দশ মিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ করেছে দূর-সেবাভিত্তিক এই স্ক্রাইবিং উদ্যোগে। অগমেডিক্স যুক্তরাষ্ট্রের ৪০টিরও বেশি স্টেটে প্রাইমারি কেয়ার ডক্টর, স্পেশালিস্ট ও সার্জনদের সেবা দিয়ে আসছে; যারা প্রতিদিন প্রায় ৫ হাজার রোগী দেখেন। বাংলাদেশে এ কার্যক্রম পরিদর্শনে ঢাকায় অগমেডিক্স প্রধান কার্যালয়ে আসেন জেরার্ড ভ্যান হ্যামেল প্লেইটরিংক। অগমেডিক্স প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়ান শাকিল বলেন, অধিকতর উন্নতসেবা প্রদানের জন্য প্রতিষ্ঠানটি কৃত্রিমবুদ্ধিমত্তা প্রযুক্তি ব্যবহার করছে যা সেবা গ্রহণকারীদের জন্য নতুন অভিজ্ঞতা এনে দিবে। ২০১৬ সালে বাংলাদেশ সরকার অগমেডিক্স প্রধান কার্যালয়কে সফটওয়ার টেকনোলজি পার্ক হিসেবে ঘোষণা করেন। আগামী দিনে এখানে আরও কয়েকশ প্রকৌশলী এবং কয়েক হাজার কর্মী নিয়োগ দেয়া হবে। তিনি বলেন, প্রতি বছর অগমেডিক্সে নতুন কর্মস্থানের মাধ্যমে সরকারের ২০২১ সালের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে পাশে থাকতে চাই। এ জন্য আইসিটি বিভাগের এলআইসিটি প্রকল্পের যে সহযোগিতা করছে তার প্রতি আমাদের অনেক কৃতজ্ঞতা। রেডমাইলের ব্যবস্থাপনা পরিচালক জেরার্ড ভ্যান হ্যামেল প্লেইটরিংক বলেন, বাংলাদেশে অগমেডিক্স-এর কার্যক্রম সত্যি অসাধারণ। এখানকার কর্মীরা প্রতিষ্ঠানকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। বাংলাদেশি বংশোদ্ভূত ইয়ান শাকিল ২০১২ সালে প্রযুক্তি প্রতিষ্ঠানটির যাত্রা শুরু করেন যেটি বর্তমানে গুগল গ্লাসভিত্তিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে বৃহত্তম।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব