গ্যালাক্সি নোট ৮: এক ফোনেই সবকিছু

img

বিজটেক২৪ ডটকম
আইটি ডেস্ক: বর্তমান বাজারের সেরা অলরাউন্ডার ফোন বলা যেতে পারে গ্যালাক্সি নোট ৮ স্মাটফোনটিকে। দামটা একটু বেশি হলেও স্মাটফোনটি ব্যবহার করে সেরা এক্সপেরিয়েন্স পাবেন ব্যবহারকারীরা। এবার দেখা যাক ফোনটিতে কি কি সুবিধা থাকছে। 

ইনফিনিটি ডিসপ্লে: নতুন গ্যালাক্সি নোট ৮ হ্যান্ডসেটটিতে রয়েছে ইনফিনিটি ডিসপ্লে, যার ফলে ব্যাবহারকারীরা পাবেন সবচেয়ে সেরা ভিউইং এক্সপেরিয়েন্স। কাস্টমাররা হ্যান্ডসেটটিতে 18.5:9 রেশিওতে ভিডিও ও অন্যান্য কন্টেন্ট উপভোগ করতে পারবেন। এর রাউন্ডেড কর্নার এবং কার্ভড ডিসপ্লে হ্যান্ডসেটটিকে দিয়েছে এক অসাধারণ প্রিমিয়াম লুক এবং আরামদায়ক গ্রিপের সুবিধা। গরিলা গ্লাস ৫, প্রিমিয়াম মেটালের সমন্বয়ে তৈরি গ্যালাক্সি নোট ৮ এখন পর্যন্ত তৈরি হওয়া বিশ্বের সবচেয়ে প্রিমিয়াম হ্যান্ডসেট। 

ডিজাইন: গ্যালাক্সি নোট ৮ এ চতুষ্কোণ ডিজাইন ব্যবহার করা হয়েছে। ফোনটির সামনের প্রায় পুরোটাই জুড়ে রয়েছে এর সুবিশাল ডিসপ্লে, যার দুপাশ কিছুটা কার্ভ করা হয়েছে। ফলে ফোনটির আকৃতি বড় হলেও ধরতে কোনো সমস্যা হবেনা। পুরাতন ১৬:৯ ডিসপ্লের বদলে ১৮:৯ ডিসপ্লে ব্যবহারের করায় ফোনটি লম্বায় বাড়লেও পাশে তেমন চওড়া হয়নি।

এস পেন: গ্যালাক্সি নোট ৮ এর এস পেন ব্যাবহারকারীদের হ্যান্ডসেট ব্যাবহারের এতদিনের অভিজ্ঞতাই পাল্টে দেবে। একজন ব্যাবহারকারী এস পেন এর সাহায্যে অফ স্ক্রিনে ১০০ পেইজ পর্যন্ত মেমো লিখতে পারবেন। এমনকি বৃষ্টিতে ভিজে ভিজে সে নোট লিখতে পারবে কারন হ্যান্ডসেটের পাশাপাশি এস পেন ও IP68 দ্বারা সুরক্ষিত। আরও থাকছে ম্যাগ্নিফাই, ট্রান্সলেটর, অ্যাপ পেয়ার, লাইভ ম্যাসেজ, স্মার্ট সিলেক্ট, স্ক্রিন রাইটের মত চমৎকার কিছু ফিচার। 

ক্যামেরা: গ্যালাক্সি নোট ৮ হচ্ছে স্যামসাং মোবাইলের তৈরি সর্বপ্রথম ডিভাইস যাতে পেছনে ব্যাবহার করা হয়েছে ডুয়াল ক্যামেরা। এমনকি এটি বিশ্বের সর্বপ্রথম হ্যান্ডসেট যার ক্যামেরার দুটি লেন্সেই Optical Image Stabilization (OIS) ব্যাবহার করা হয়েছে। যা ব্যাবহারকারীকে চলন্ত অবস্থায় দূরে কিংবা কাছে স্থির ছবি তুলে দেবে। আরো আছে Live Focus with 2X Optical Zoom যা আপনাকে দেবে Bokeh ইফেক্ট এবং Dual Capture মোডে ছবি তোলার চমৎকার অভিজ্ঞতা। Dual Capture মোডে একটি ক্লিকে একজন ব্যাবহারকারী একইসাথে পোট্রেট এবং ওয়াইড অ্যাঙ্গেল এই দুটি ভাবে ছবি তুলতে পারবেন।

পারফর্মেন্স এবং সিকিউরিটি: নতুন গ্যালাক্সি নোট ৮ এ ব্যাবহৃত হয়েছে ১০nm সাইজের ২.৩ গিগাহার্জের অ্যাডাপটিভ প্রসেসর যা ব্যাবহারকারীকে দেবে পৃথিবীর অন্য যেকোন ফোন থেকে সেরা পারফর্মেন্স। থাকছে ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবির বিশাল স্টোরেজ যা কিনা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। গ্যালাক্সি নোট ৮ এ ব্যাবহৃত হয়েছে এ পর্যন্ত মোবাইলের জন্য আবিষ্কৃত সর্বোচ্চ সুরক্ষা ব্যাবস্থা আইরিস স্ক্যানার। এর সাহায্যে একজন ব্যাবহারকারী চোখের আইরিস দিয়ে ফোন লক করে রাখতে পারবেন এমনকি প্রয়োজনীয় ফাইল, ফোল্ডার, ছবিসহ সবকিছুই। এছাড়াও স্যামসাং নিয়ে এসেছে তার নিজস্ব ইন্টেলিজেন্স সিস্টেম Bixby । এটি হচ্ছে এমন একটি মাধ্যম যার সাহায্যে একজন ব্যাবহারকারী তার নিজস্ব ভয়েস কমান্ডের মাধ্যমে ফোন অপারেট করতে পারবেন।

ব্যাটারি: স্যামসাং এর নোট সিরিজের ব্যাটারি লাইফ সবসময়ই ভালো। সেটটিতে ব্যবহার করা হয়েছে ৩৩০০ এমএএইচ ব্যাটারি। ডিভাইসটি অন্তত ৫ ঘণ্টা টানা স্ক্রিন অন টাইম দিতে পারবে, যা পুষিয়ে যাবে সঙ্গে থাকা ফাস্ট চার্জিং ও ওয়্যারলেস চার্জিং সুবিধার ফলে।

ফোন প্লাস: একজন কাস্টমার হ্যান্ডসেটটি প্রি-অর্ডার করলেই পাবেন স্যামসাং এর নিজস্ব অরিজিনাল এক্সেসরিস Fast Wireless Charger। যার মাধ্যমে ব্যাবহারকারী তার ফোনটিকে অনেক দ্রুত ওয়্যারলেসলি চার্জ করতে পারবেন। কাস্টমার হ্যান্ডসেটটির সাথেই পাচ্ছেন AKG এর নিজস্ব টিউন করা হাই কোয়ালিটির হেডসেট।

সেটটির ঘাটটি বলতে একটাই। সেটা হলো এই ফোনে ডুয়াল স্টেরিও স্পিকার ব্যবহার করা হয়নি। বাংলাদেশে স্মাটফোনটির দাম ধরা হয়েছে ৯৪ হাজার ৬০০ টাকা। 



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব