৩ কোম্পানির আর্থিক প্রতিবেদনে গরমিল

img

বিজটেক২৪ ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদনে হিসাব মান লঙ্ঘন করে সম্পদ ও মুনাফা বাড়িয়ে দেখিয়েছে বলে জানিয়েছে নিরীক্ষকরা।
কোম্পানি তিনটি হলো- পাট খাতের কোম্পানি সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ, তথ্যপ্রযুক্তি খাতের ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক (আইএসএনএল) এবং জ্বালানি ও বিদ্যুৎ খাতের বিডি ওয়েল্ডিং ইলেক্ট্রোডস। সবগুলো কোম্পানির হিসাবেই আরও বেশকিছু অনিয়ম ও গরমিল পাওয়া গেছে বলে সোমবার নিরীক্ষক কোম্পানিগুলোর বরাত দিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে জানানো হয়েছে। ২০১৭ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের ত্রুটিপূর্ণ এসব আর্থিক প্রতিবেদন দেখে প্রভাবিত হয়ে কোম্পানিগুলোতে বিনিয়োগ করে আর্থিক ক্ষতির মুখে পড়তে পারেন বিনিয়োগকারীরা।
এসব অনিয়ম ও গরমিলের বিষয়গুলো খতিয়ে দেখবে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আর্থিক প্রতিবেদন তৈরিতে আইন লঙ্ঘন প্রমাণিত হলে কোম্পানিগুলোর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। এই তিন কোম্পানির বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হবে এ বিষয়ে বিএসইসির মুখপাত্র সাইফুর রহমান বলেন, যেহেতু তারা সাধারণ মানুষের টাকা ব্যবহার করেছে, তাই নিয়ন্ত্রক সংস্থা তাদের কাছে কারণ জানতে চাইবে। যদি কোনো আইন ভঙ্গ প্রমাণিত হয়, তবে তাদের শাস্তি হবে।

 



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব