এবি ব্যাংকের চেয়ারম্যান পদে পরিবর্তন

img

বিজটেক২৪ ডটকম: বেসরকারি এবি ব্যাংকের চেয়ারম্যান পদে পরিবর্তন আনা হয়েছে। ব্যাংকটির নতুন চেয়ারম্যান হয়েছেন এম এ আওয়াল। তিনি ২০০৮ সাল থেকে ব্যাংকটির পরিচালক পদে আছেন। আর ভাইস চেয়ারম্যান হয়েছেন ফিরোজ আহমেদ।
ব্যাংকটির চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ পরিচালনা পর্ষদের তিন সদস্য পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার মালিকানা পরিবর্তনের গুঞ্জনের মধ্যে তারা পদত্যাগ করেন। রাজধানীর লা মেরিডিয়ানে বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তাদের পদত্যাগপত্র অনুমোদিত হয়। পদত্যাগকারী অন্য দুই সদস্য হলেন ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদ ও ফাহিমুল হক। তাদের স্থলে নতুন তিনজন পরিচালক নির্বাচিত হয়েছেন। তারা হলেন মোশতাক আহমেদ চৌধুরী, নাজির আহমেদ ও শেখ শিরীন।
লা মেরিডিয়ানে অনুষ্ঠিত এজিএমে বিএনপি সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান, তার ছেলে ফয়সাল মোরশেদ খানসহ উদ্যোক্তা ও শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন। নতুন নির্বাচিত পরিচালক নাজির আহমেদ হলেন পদত্যাগকারী ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদের ছেলে। শেখ শিরীন ও মোশতাক আহমেদ হলেন এম মোরশেদ খানের প্রতিনিধি। এবি ব্যাংকের মালিকানা পরিবর্তন নিয়ে নানা ‘গুঞ্জন’ ভেসে বেড়াচ্ছিল কয়েক দিন ধরেই। ব্যাংকটির প্রায় ২৫ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে এম মোরশেদ খানের হাতে।
ব্যাংক সূত্রে জানা গেছে, গত ছয় মাসে ব্যাংকটির উল্লেখযোগ্য শেয়ার কিনেছে চট্টগ্রামভিত্তিক একটি শিল্প গ্রুপ। তারা এখন ব্যাংকটির নিয়ন্ত্রণ নেওয়ার পরিকল্পনা করছে। একই প্রক্রিয়ায় এর আগে ইসলামী ব্যাংক ও সোস্যাল ইসলামী ব্যাংকেও পরিবর্তন এসেছে।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব