মেসির বার্সার কাছে বিধ্বস্ত রিয়াল

img

বিজটেক২৪ ডেস্ক: প্রয়োজনের সময় জ্বলে উঠতে পারলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। সুযোগ নষ্ট করলেন অনেক। বিপরীতে দারুণ ছন্দে থাকা লিওনেল মেসি দেখা দিলেন স্বরূপে। সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার আগের দুই এল ক্লাসিকো জিতেছিল বার্সেলোনা। আবারো জিতলো তারা। ক্লাব ইতিহাসে প্রথমবার রিয়ালের মাঠে টানা তিনটি লিগ ম্যাচ জিতলো কাতালান জায়ান্টরা। শনিবার এই লা লিগা মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সেলোনা ৩-০ গোলে হারালো ১০ জনের রিয়ালকে।
প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় বার্সেলোনা। ম্যাচের ৫৪ মিনিটে লুইস সুয়ারেজ লক্ষ্য ভেদ করেন। মাঝমাঠ থেকে একটি বল নিয়ে প্রতিপক্ষের সীমানায় ঢুকেই ইভান রকেটিকের হাফভলিতে বাসান সার্জি রবার্তোর দিকে, তার পাসে সুয়ারেজ প্লেসিং শটে জালে জড়াতে একটুও ভুল করেননি।
৬৪ মিনিটে বার্সেলোনা ব্যবধান দ্বিগুণ করে। পেনাল্টি থেকে লিওনেল মেসি গোল করে দলের গোল ব্যবধান বাড়ান। আগের মিনিটে রিয়াল ডিফেন্ডার দানি কারভজাল একটি বল গোললাইন থেকে হাত দিয়ে ঠেকালে রেফারি পেনাল্টির নির্দেশ দেন, সঙ্গে তাকে লাল কার্ডও দেখানো হয়। ম্যাচের ইনজুরি সময়ে রিয়ালের কফিনে শেষ পেরেকটি ঠুকেন আলেক্স ভ্যাডাল। মেসির মাইনাসে চমৎকার শটে গোলটি করেন তিনি। দশ জানের দল রিয়াল পরবর্তী সময়ে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। কিন্তু কাজে লাগাতে পারেনি একটিও। তাই গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে হেরে বসে তারা।
লিগের গত মৌসুমে বার্নাব্যুতে ৩-২ গোলে জিতেছিল বার্সেলোনা। তার আগেরবার ঘরের মাঠে রিয়াল হারে ৪-০ গোলে। তবে দুই ম্যাচ হারার পর এরনেস্তো ভালভারদের এটাই প্রথম এল ক্লাসিকো জয়। আগস্টে স্প্যানিশ সুপার কাপের দুই লেগে ৩-১ ও ২-০ গোলে হেরেছিল তার বার্সেলোনা। এই জয়ে ১৭ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো কাতালান জায়ান্টরা। আর এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে চার নম্বরে রিয়াল। বার্সার চেয়ে ৯ পয়েন্টে পিছিয়ে থেকে দুইয়ে অ্যাতলেতিকো মাদ্রিদ।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব