ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

img

বিজটেক২৪ ডটকম: সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে শক্তিশালী ভারতকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। শামসুন্নাহারের একমাত্র গোলে দারুণ জয় পেয়েছে লাল-সবুজের দল।
রোববার কলমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের ৪২ মিনিটে জটলা থেকে বল নিয়ে একমাত্র গোলটি করে শামসুন্নাহার। এরপর বিরতিতে যায় লাল-সবুজ জার্সিধারীরা। দ্বিতীয়ার্ধে আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা হলেও আর কেউ গোল করতে পারেনি। কিশোরী ফুটবলারদের ফাইনাল ঘিরে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে তৈরি হয়েছে উৎসবমুখর পরিবেশ। ৮/১০ হাজার লোক গ্যালারি থেকে গলা ফাটিয়ে সমর্থন দিয়েছেন আঁখি-মনিকারে।
প্রথম সহজ সুযোগটি এসেছিল ২২ মিনিটে। মারিয়ার মান্ডার ঠেলে দেয়া বল ধরে বক্সে ঢুকেছিলেন আনুচিং মগিনি। সামনে ভারতীয় গোলরক্ষক একা থাকলেও তাকে কাটাতে পারেননি আনুচিং। সে যাত্রা বেঁচে যায় ভারত। ম্যাচের ৩২ মিনিটে বাঁ-দিক দিয়ে তহুরা খাতুন ভারতীয় ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে কোনাকুনি শট নিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের, তহুরার শট বাইরে চলে যায় দ্বিতীয় পোস্ট ঘেঁষে। দ্বিতীয়ার্ধেও সে ধারাবাহিকতা ধরে রাখে বাংলাদেশের মেয়েরা। শেষ বাঁশি বাজার পাঁচ মিনিট আগে শামসুন্নাহার আরো একটি সুযোগ হাতছাড়া করে। এমনি করে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করায় ব্যবধান বড় করতে পারেনি স্বাগতিক দলের মেয়েরা।
ফিফা র‍্যাংকিংয়ে বেশ এগিয়ে আছে ভারত। তারা আছে ৫৭তম স্থানে। অথচ ১০০তম স্থানে থাকা বাংলাদেশের কাছে এনিয়ে টানা দ্বিতীয় ম্যাচে হেরেছে তারা। এর আগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাদের তিন গোলে হারিয়েছিল বাংলার মেয়েরা। আসরে বাংলাদেশ অপরাজিত থেকেই এই শিরোপা জিতে নিল। লিগের প্রথম ম্যাচে নেপালকে ৬-০ গোলে হারিয়েছিল তারা। দ্বিতীয় ম্যাচে ভুটান ৩-০ গোলে হারায়।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব