কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ সাব্বির, তামিমের জরিমানা

img

বিজটেক২৪ ডটকম: চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এনসিএলের শেষ রাউন্ড চলাকালে এক ক্ষুদে দর্শককে পেটানো এবং পরে শুনানির জন্য ডাকা হলে ম্যাচ অফিসিয়ালদের হুমকি দেয়ার অপরাধে জাতীয় দলের ব্যাটসম্যান সাব্বির রহমানকে কঠোর শাস্তির মুখে পড়তেই হলো।
সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিসিপ্লিনারি কমিটির এক সভায় সাব্বিরকে জাতীয় দলের চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে। একই সঙ্গে ২০ লাখ টাকা জরিমানা এবং ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সাব্বিরের কঠোর শাস্তির জন্য ডিসিপ্লিনারি কমিটি থেকে বিসিবির কাছে এই সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন।
শুধু সাব্বিরকেই নয় তারকা ওপেনার তামিম ইকবালকেও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয় বিপিএল চলাকালীন সময় উইকেটের সমালোচনা করায়।
সভাশেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, ম্যাচ রেফারির রিপোর্ট দেখে শৃঙ্খলা কমিটি সিদ্ধান্ত নিয়েছে, কেন্দ্রীয় চুক্তি থেকে সাব্বিরকে বাদ দেয়া হয়েছে। সে এখন আর আমাদের চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে থাকছে না।
সাব্বিরের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হলেও আন্তর্জাতিক ক্রিকেট খেলতে কোনো বাধা নেই। অবশ্য তিনি ত্রিদেশীয় সিরিজের প্রাথমিক দলে রয়েছেন। শৃঙ্খলাভঙ্গের কারণে এর আগেও একবার বড় অঙ্কের জরিমানা গুনতে হয়েছিল সাব্বিরকে। ২০১৬ সালে বিপিএলে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল তাকে। এ ব্যাপারে সতর্ক করে বিসিবি সভাপতি বলেন, ‘সাব্বিরের জন্য এবারই শেষ সুযোগ, যদি এমন কাজ ভবিষ্যতেও করে তাহলে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হতে পারে সে।



-->

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

জব