ঢাকা     ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ২৪ ভাদ্র ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

এআই ফিচার নিয়ে দেশের বাজারে অপো’র রেনো ১২ সিরিজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৫, ১১ জুলাই ২০২৪

আপডেট: ১৩:১৬, ১১ জুলাই ২০২৪

এআই ফিচার নিয়ে দেশের বাজারে অপো’র রেনো ১২ সিরিজ

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান অপো দেশের বাজারে নিয়ে এসেছে রেনো ১২ সিরিজের স্মার্টফোন। নতুন এই সিরিজের ফোনগুলিতে একই সঙ্গে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) এবং ইমেজিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে ।

অপোর পক্ষ থেকে জানানো হয়েছে, রেনো ১২ ফোনটি উন্নত এআইয়ের সুবিধা ব্যবহার করে একজন ব্যবহারকারী সহজেই এর ফটোগ্রাফি নিয়ন্ত্রণ করতে পারবেন। দুর্বল সিগন্যাল, নেটওয়ার্ক কনজেশন ও শব্দ আটকে যাওয়ার সমস্যাগুলো দূর করতে অপো’র তৈরি এআই লিঙ্কবুস্ট ফুল-লিঙ্ক নেটওয়ার্ক ডেটা ট্রান্সমিশন ইঞ্জিনটি ইন্টেলিজেন্ট নেটওয়ার্ক সিলেকশন ও অন্যান্য প্রযুক্তিকে সমন্বয় করতে পারে।

ফোনটির আর্মার প্রোটেকশন যে কোনো দুর্ঘটনায় পড়ে গেলেও সুরক্ষা দেবে। রেনো ১২ এফ-এ ৪৫ ওয়াট সুপারভুকসহ ৫০০০ এমএএইচ লার্জ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

অপো অনুমোদিত এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ইন্ডাস্ট্রির সেরা অপো’র প্রযুক্তি ব্যবহারকারীদের সাথে ফোনের সম্পর্কে আমূল পরিবর্তন আনছে। স্মার্টফোন হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিগত এআই ডিভাইস - এই বিশ্বাস নিয়ে আমরা উদ্ভাবনের ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা রেখেছি। অপো রেনো১২ সিরিজ নিয়ে আসার মাধ্যমে আমরা ব্যবহারকারীদের জীবনে এআইয়ের অসাধারণ সব সুবিধা প্রয়োগের সুযোগ দিয়ে তাদের সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দিতে চাই।

অপো রেনো ১২ এফ (৮জিবি+২৫৬জিবি) এর বাজার মূল্য ৩৪,৯৯০ টাকা, রেনো ১২ এফ ৫জি (১২জিবি+২৫৬জিবি) ৪২,৯৯০ টাকা, রেনো ১২ (১২জিবি+৫১২জিবি) ৫৯,৯৯০ টাকা। গ্রাহকরা ১০ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত অপো রেনো ১২ এফ (৮জিবি+২৫৬জিবি)  প্রি-অর্ডার করতে পারবেন। ফোনটি ১৮ জুলাই থেকে বাজারে পাওয়া যাবে।