ঢাকা     ১৬ অক্টোবর ২০২৪ ||  ১ কার্তিক ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

হেলিও ব্র্যান্ডের নতুন স্মার্টফোন বাজারে

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ০০:০৮, ৪ অক্টোবর ২০২৪

হেলিও ব্র্যান্ডের নতুন স্মার্টফোন বাজারে

এডিসন গ্রুপের প্রিমিয়াম হ্যান্ডসেট ব্র্যান্ড হেলিও তাদের স্মার্টফোন লাইনআপে আজ উদ্বোধন করলো নতুন স্মার্টফোন হেলিও ৯০। স্মার্টফোনটিতে বর্তমান বাজারে দাম অনুযায়ী সবচেয়ে অত্যাধুনিক ফিচার রয়েছে।

স্মার্টফোনটিতে রয়েছে লেটেস্ট এন্ড্রোয়েড ১৪ অপারেটিং সিস্টেম। ৬.৭ ইঞ্চি ১২০ হার্জের ফুল এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে এবং এক্সট্রা প্রোটেকশন হিসেবে আছে কর্নিং গরিলা গ্লাস ৫ এছাড়াও আছে ইনডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর। কন্টেন্ট স্ট্রিমিং, গেমিং বা দৈনন্দিন কাজে এই ডিসপ্লেটি আপনাকে দেবে অসাধারণ ভিজুয়াল এক্সপেরিয়েন্স।

চিপসেট হিসেবে হ্যান্ডসেটটিতে আছে মিডিয়াটেক এর গেমিং চিপসেট ৬ ন্যানোমিটার হেলিও জি৯৯ এবং প্রসেসরে আছে বিদ্যুৎ গতির ২.২ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর। এতে আছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি UMCP5 টাইপ ইন্টার্নাল স্টোরেজ। এছাড়াও এক্সটার্নাল মেমোরি কার্ডের মাধ্যমে ইন্টার্নাল স্টোরেজ বাড়ানো যাবে ৫১২ জিবি পর্যন্ত।

ফটোগ্রাফি প্রেমীদের জন্য, হেলিও ৯০ নিয়ে এসেছে ৬৪ মেগাপিক্সেল এর এ আই চালিত প্রাইমারি ক্যামেরা, যার সাথে অটো-ফোকাস এবং f/1.8 অ্যাপারচার রয়েছে, যা স্বল্প আলোতেও উজ্জ্বল এবং ভালো মানের ছবি তুলতে সক্ষম। এছাড়াও সাথে রয়েছে একটি ২MP ম্যাক্রো লেন্স, যা ব্যবহারকারীদের তোলা ছবির সুক্ষ ডিটেইলস সহজেই ক্যাপচার করতে সক্ষম। ৩২MP ফ্রন্ট ক্যামেরা সহ ফেস ফোকাস ফিচারটি ব্যবহারকারীর সেলফিগুলো হবে নিখুঁত এবং ভিডিও কল হবে অত্যন্ত মসৃণ, যা সোশ্যাল মিডিয়া প্রেমীদের জন্য একটি অত্যাবশ্যকীয় বৈশিষ্ট্য।

হেলিও ৯০ তে রয়েছে ৫০০০mAh লি-পলিমার ব্যাটারি, যা সারাদিন ধরে নিরবিচ্ছিন্নভাবে ব্যবহার করা যাবে। চার্জিং এর ক্ষেত্রে ৩৩W ফাস্ট চার্জার দ্রুত চার্জিং নিশ্চিত করে। স্পেস ব্ল্যাক, থান্ডার হোয়াইট এবং কসমিক গোল্ড রঙের স্মার্টফোনটির দাম ১৯ হাজার ৯৯৯ টাকা ।

হেলিও ৯০ সম্পর্কে এডিসন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ বলেন, ‘এডিসন গ্রুপ সবসময় চেষ্টা করে সাধারণ মানুষের সাধ্যের মধ্যে উন্নত প্রযুক্তির হ্যান্ডসেট সরবরাহ করার জন্য। হেলিও ৯০ এরকমই একটি প্রচেষ্টার ফসল’।